ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

বিশুদ্ধ আকিদা-বিশ্বাসের একমাত্র মাপকাঠি কুরআন-সুন্নাহ -ঈদগাঁওতে ইসলামী সম্মেলনে বক্তারা

এম আবু হেনা সাগর, ঈদগাঁও :: ঈদগাঁওতে ইসলামী সম্মেলনে বক্তারা বলেছেন, শিরক মুক্ত বিশুদ্ধ আকিদা বিশ্বাস লালন করার জন্য কুরআন-সুন্নাহকে একমাত্র মাপকাঠি হিসেবে অনুসরণ করতে হবে। আলেমরা বলেন, সমাজে শরীয়তের সঠিক জ্ঞান না থাকায় কুরআন হাদিসের অনেকে অপব্যাখ্যা করে মানুষকে ভুল পথে পরিচালনা করছে। এজন্য দেশের আলেম-উলামারা বিভিন্ন স্পটে ইসলামী সম্মেলন ও তাফসির মাহফিলের আয়োজন করে শরীয়তের সঠিক ও স্বচ্ছ জ্ঞান সম্পর্কে মানুষজনকে ধারণা দিয়ে যাচ্ছেন।

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে শনিবার বিকেল থেকে দুই দিনব্যাপী এ সম্মেলন শুরু হয়। প্রথম দিন তিনটি অধিবেশনে সভাপতিত্ব করেন যথাক্রমে হাফেজ জাফর আলম, শহীদুল্লাহ মিয়াজী ও হাফেজ সৈয়দ নুর।
ঈদগাঁও উপজেলা ইসলামী সম্মেলন সংস্থা এই মাহফিলের আয়োজন করেছে। এটি তাদের ৩৮ তম আসর।

পোকখালী মাদ্রাসা শিক্ষক মাওলানা হুসাইনের পরিচালনায় প্রথম দিন আমন্ত্রিত ওলামায়ে কেরামের মধ্যে আলোচনা করেন ঢাকা থেকে আগত আল্লামা ইসমাইল খান সিরাজী এবং আল্লামা মুজিবুর রহমান যুক্তিবাদী (ঢাকা)।
আগামীকাল একই মঞ্চে আলোচনা পেশ করবেন ঢাকা থেকে আগত আল্লামা ফরিদ উদ্দিন আল মোবারক, আল্লামা সাখাওয়াত হুসাইন রাজী এবং আল্লামা মুফতি ছিবগতুল্লা নূরী।
শুরুর দিন স্থানীয় আলেমদের মধ্যে আলোচনায় অংশ নেন গোমাতলী হুসাইনিয়া মাদ্রাসার পরিচালক ইমাম জাফর, পোকখালী মাদ্রাসার শিক্ষক মুফতি ইউনুস, ইসলামী সম্মেলন সংস্থার সেক্রেটারি হাফেজ কামাল আহমদ ও বোয়াল খালী মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা মুফতি জহিরুল ইসলাম।

উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা রফিক উদ্দিন,মাওলানা সৈয়দ আমিন, সংস্থার সহ-সেক্রেটারি হাফেজ রমজান আলী, হাফেজ আব্দুর রহিম ফারুকী, সংস্থার কোষাধ্যক্ষ হাফেজ ছলিম উল্লাহ, উপদেষ্টা হাফেজ সরওয়ারসহ সংশ্লিষ্ট অনেকে।

পাঠকের মতামত: